জবরদখল করে দোকানপাট নির্মাণের চেষ্টা, পুলিশের বাধাও উপেক্ষিত!
মে ৭, ২০২১, ১০:৪৩ পূর্বাহ্ণ

 

লক্ষ্মীপুর প্রতিনিধি
ব্যক্তি মালিকানা সম্পত্তি জবর দখল করে সম্পূর্ণ অবৈধ ভাবে দোকানপাট নির্মাণ করার অভিযোগ পাওয়া গেছে। এই নিয়ে থানা পুলিশ বরাবরে অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগী।

সদর থানায় দায়েরকৃত অভিযোগ সূত্রে জানা গেছে লক্ষ্মীপুর সদর উপজেলার ৩নং দালাল বাজার ইউনিয়নের ১নং ওয়ার্ড খিদিরপুর মোল্লা বাড়ির সামনে (প্রকাশ হোনার বাড়ির সামনে) স্থানীয় হাজী মোঃ নূরু মিয়ার পৈত্রিক সম্পত্তি একই এলাকার মৃত অজিউল্লাহর ছেলে শহীদুল্লাহ ও তাঁর ছেলে মাসুদ(৩৫),মোঃ সুমন (৩০),মোঃ রিপন(২৫)সহ অজ্ঞাত ১০/১২ জন সাঙ্গোপাঙ্গ নিয়ে জোরপূর্বক সম্পূর্ণ অবৈধ ভাবে পাকা দোকানপাট নির্মাণ করছেন।

হাজী মোঃ নূরু মিয়া দীর্ঘদিন অসুস্থ ও ঢাকা ইসলামিয়া হাসপাতালে হার্টের রিং বসানো জটিলতা নিয়ে ভর্তি (রেজি নং ১৪৬০৭৩৭)থাকার সুবাদে অভিযুক্তরা (পিএস-১২৮, এমআরআর-১৪০, আরএস-৯৮, দাগ-৪৩৮) জমিতে স্থায়ী পাকা দোকান নির্মাণ করার খবর পান। তৎক্ষণাৎ ৯৯৯ ফোন করলে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে নির্মাণকাজ বন্ধ রাখতে বলেন। অভিযুক্তরা পুলিশের নির্দেশ অমান্য করে দিনের বেলায় কাজ বন্ধ রাখলেও রাতের অন্ধকারে কাজ করছেন বলে অভিযোগ পাওয়া যায়।

এতে করে নুরু মিয়া বাদী হয়ে সদর মডেল থানায় অভিযোগ দায়ের করেন।

এদিকে অভিযুক্তরা অসুস্থ নুরুমিয়াকে লাগাতার হুমকি-ধামকি ও হত্যা করে লাশ গুম করে ফেলবে বলেও হুমকি দেন বলে কান্নাজড়িত কণ্ঠে এ প্রতিবেদককে জানান।

উপরোলেক্ষিত বিষয়ে অভিযুক্ত শহীদুল্লাহর ছেলে সুমন হোসেন বলেন-‘জমি নিয়ে কোনো বিরোধ নেই।’ থানায় অভিযোগের বিষয়ে বলেন-‘আমাদের জমিনে আমরা দোকান করি।’
তাহলে পুলিশ কেন কাজ বন্ধ করেছে এমন প্রশ্নের জবাব দিতে পারেননি সুমন। তবে তিনি কাগজপত্র নিয়ে দেখা করতে চেয়েছেন এ প্রতিবেদককের সাথে।

এ বিষয়ে সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ জসিম উদ্দিন বলেন-‘অভিযোগ যেহেতু হয়েছে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।’

এদিকে এ প্রতিবেদকের অনুসন্ধানে উঠে আসে ভিন্ন কিছু। শহীদুল্লাহ বাদী হয়ে নাদরের জামানের বিরুদ্ধে লক্ষ্মীপুর ম্যাজিস্ট্রেট কোর্টে মামলা দায়ের করেন। যার নং মিছ মামলা – ১৪/১৬। তারিখ ১৬/১১/২০১৬ আদেশ নং ১২ মোতাবেক নালিশী সম্পত্তির বাদী-বিবাদীর উপস্থিতিতে ulao report পর্যালোচনা করে উক্ত সম্পত্তি সম্পূর্ণ সরকারি হওয়ায় মামলা নথিভুক্ত করেন বিজ্ঞ আদালত।

তদুপরি উক্ত সরকারি সম্পত্তি নিয়ে পক্ষ-বিপক্ষ সৃষ্টি হয়ে, জবরদখল করে, শহিদুল্লাহ গংরা সম্পূর্ণ অবৈধ ভাবে দোকানপাট নির্মাণ করছেন।

আপনার মতামত লিখুন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠপুত্র শেখ রাসেলের স্মৃতিচারণ করতে গিয়ে অশ্রুসিক্ত হয়ে পড়েন বড় বোন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।শুক্রবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ আয়োজিত আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অশ্রুসিক্ত হয়ে পড়েন তিনি।

ঢাকা অফিস

প্রধান সম্পাদক : সাইফুল্লাহ সাদির

১৬৩/৪ দেওয়ান পাড়া , ভাষানটেক , ঢাকা-১২০৬

+৮৮ ০১৭৪৫৪১১১৮৭ , +৮৮ ০১৭১২৪১১৩৭৮

jonokonthonews@gmail.com

কুষ্টিয়া অফিস

ভারপ্রাপ্ত সম্পাদক : সেলিম তাক্কু

আল- আমীন সুপার মার্কেট, ২য় তলা, পূর্ব মজুমপুর, কুষ্টিয়া,

+৮৮ ০১৭৪৫৪১১১৮৭ , +৮৮ ০১৭১২৪১১৩৭৮

jonokonthonews@gmail.com

© ২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত | জনকণ্ঠ নিউজ.কম
Powered By U6HOST