দৃষ্টি প্রতিবন্ধী জহিরুল ইসলাম সুদমুক্ত বাংলাদেশ চেয়েছেন
জানুয়ারি ৬, ২০২১, ৯:৪০ পূর্বাহ্ণ

 

লক্ষ্মীপুর জেলা প্রতিনিধিঃ
বাংলাদেশ একটি মুসলিম রাষ্ট্র হিসেবে অর্থনীতিতে সুদ প্রচলিত একটি জঘন্য ঘৃণিত প্রথা। সুদ দেয়া নেয়ার বিষয়ে মুসলিম ধর্মীয় রীতিতে সত্তরটির বেশি পাপের কথা উল্লেখ আছে। সবচেয়ে ছোট পাপ হল সন্তান তার মায়ের সাথে যিনা করা আর বড় পাপ হলো আল্লাহর সাথে যুদ্ধ ঘোষণা করা বলে দৃষ্টি প্রতিবন্ধী জহিরুল ইসলাম তার আবেদনে উল্লেখ করেন।

এতদ্ববিষয়ে এই দৃষ্টি প্রতিবন্ধী আরো উল্লেখ করেন বাঙালির জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের অর্থনীতিকে সুদ মুক্ত করার অপচেষ্টা চালিয়ে গেছেন। তারই অংশ হিসেবে সমাজ সেবার মাধ্যমে সুদ মুক্ত ঋণের ব্যবস্থা করেছিলেন।

সার্ভিস চার্জের নামে অতিরিক্ত অর্থ হাতিয়ে না নিয়ে নির্দিষ্ট করে একটা অংকের চার্জ গ্রহণ করা যেতে পারে। এই চার্জ যেন গুণিতক হারে না বাড়ে সেকথাও মনে রাখতে প্রতিবন্ধীদের উন্নয়নে কাজ করে যাওয়া জহিরুল ইসলাম বলেন।নির্দিষ্ট অঙ্কের টাকা আদায়ে বিলম্ব হলেও যেন আর না বেড়ে যায় সেদিকেও দেশের নীতিনির্ধারকসহ সংশ্লিষ্ট আইন প্রণেতাদের দৃষ্টি আকর্ষণ করেন সাবেক এই উপসহকারী কৃষি কর্মকর্তা দৃষ্টি প্রতিবন্ধী।

তিনি আরো বলেন, আমি একজন মুসলিম আমাদের মুসলিম রাষ্ট্র হিসেবে আমি বলতে চাই বাংলাদেশের অর্থনীতিতে সুদ দেয়া নেয়া বন্ধ করে একটা নির্দিষ্ট অংকের চার্জ দেয়া নেয়া যেতে পারে।

এ বিষয়ে যথাযথ সুবিবেচনা করার জন্য, বাংলাদেশকে সুদ মুক্ত করার অভিপ্রায়ে যথাযথ কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছেন প্রতিবন্ধী সংগঠক দৃষ্টিপ্রতিবন্ধী মুহাম্মদ জহিরুল ইসলাম।

এএ

আপনার মতামত লিখুন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠপুত্র শেখ রাসেলের স্মৃতিচারণ করতে গিয়ে অশ্রুসিক্ত হয়ে পড়েন বড় বোন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।শুক্রবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ আয়োজিত আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অশ্রুসিক্ত হয়ে পড়েন তিনি।

ঢাকা অফিস

প্রধান সম্পাদক : সাইফুল্লাহ সাদির

১৬৩/৪ দেওয়ান পাড়া , ভাষানটেক , ঢাকা-১২০৬

+৮৮ ০১৭৪৫৪১১১৮৭ , +৮৮ ০১৭১২৪১১৩৭৮

jonokonthonews@gmail.com

কুষ্টিয়া অফিস

ভারপ্রাপ্ত সম্পাদক : সেলিম তাক্কু

আল- আমীন সুপার মার্কেট, ২য় তলা, পূর্ব মজুমপুর, কুষ্টিয়া,

+৮৮ ০১৭৪৫৪১১১৮৭ , +৮৮ ০১৭১২৪১১৩৭৮

jonokonthonews@gmail.com

© ২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত | জনকণ্ঠ নিউজ.কম
Powered By U6HOST