রাস্তার গর্ত ভরাট করলেন কৃষকলীগ নেতা!
অক্টোবর ৭, ২০২১, ১২:০৪ অপরাহ্ণ

 

অ আ আবীর আকাশ, লক্ষ্মীপুরঃ
এলাকার মানুষের দুঃখ-দুর্দশা ও যাতায়াতে অবর্ণনীয় দুর্ভোগের কথা চিন্তা করে গর্ত খানাখন্দে ভরা রাস্তায় স্ব উদ্যোগে মোঃ মঈন উদ্দিন মানিক প্রকাশ ডাক্তার মানিক ইট ফেলে ভরাট করেন। মঈন উদ্দিন মানিক আদর্শগতভাবে নিজ খরচে এলাকার নানামুখী উন্নয়নে নিজেকে সম্পৃক্ত রেখেছেন।

সমাজ সামাজিকতা ও রাজনৈতিক অঙ্গনে মঈন উদ্দিন মানিক ব্যাপক পরিচিত সজ্জন। তিনি রাজনীতি করতে গিয়ে বিএনপি’র রোষানলে পড়ে মামলা হামলার শিকার হন। প্রতিহিংসামূলক ভাবে তাকে ও তার রাজনৈতিক সহকর্মীদের হত্যা মামলাসহ নানা ইস্যু তৈরি করে ৮টি মামলা দিয়ে হয়রানি করেন। এতে মইনুদ্দিন মানিকের চাকরি চলে যায়। পরবর্তীতে সম্পন্ন মামলার খরচ তিনি একাই বহন করেন। তাতে তার পৈত্রিক সম্পত্তি থেকে ৫০ শতাংশ বিক্রি করতে হয়।

মঈন উদ্দিন মানিক ১৯৮১ সালে সংসদ সদস্য পদপ্রার্থী দেওয়ান সুলতান আহমেদের বদরপুর এজেন্ট, ১৯৯৬ সালে এমপি প্রার্থী শফিকুল ইসলামের নির্বাচনী প্রধান এজেন্ট, ২০০১ সালে এমপি প্রার্থী শাহজাহান এজেন্টের দায়িত্ব পালন করেন। তিনি এসময় আর্মিদের হাতে শারীরিক নির্যাতনের শিকার হন। উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী মনির হোসেন ও ভাইস-চেয়ারম্যান প্রার্থী রুহুল আমিনের এজেন্টের দায়িত্ব পালনকালে বিরোধীদলীয় সন্ত্রাসীদের হাতে নির্মম নির্যাতনের শিকার হন। ২০১৪ সালে জাতীয় সংসদ নির্বাচনে মহাজোট প্রার্থী প্রধান নির্বাচনী এজেন্ট হিসেবে এবং পরবর্তীতে উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী আ ক ম রুহুল আমিনের পক্ষে প্রধান নির্বাচনী এজেন্ট হিসেবে দায়িত্ব পালন করেন। ২০১৯ সালে ড.আনোয়ার হোসেনের নির্বাচনে কেন্দ্রের সার্বিক তত্ত্বাবধায়ক হিসেবে দায়িত্ব পালন করেন।

মঈন উদ্দিন মানিক বাংলাদেশ কৃষক লীগের রামগঞ্জ উপজেলা সাধারণ সম্পাদক, কার্যকরী পরিষদের সদস্য বাংলাদেশ কৃষকলীগ লক্ষ্মীপুর জেলা, ১৯৮২ থেকে ১৯৮৪ পর্যন্ত চট্টগ্রাম সিটি কলেজ শাখা ছাত্রলীগের সাবেক প্রচার সম্পাদক, ১৯৯৬ থেকে-২০০৩ পর্যন্ত ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি, সাবেক কার্যকরী পরিষদ সদস্য রামগঞ্জ উপজেলা আওয়ামী লীগ, ৬ বারের অভিভাবক সদস্য নন্দীগ্রাম বদরপুর উচ্চ বিদ্যালয়, সভাপতি দক্ষিণ বদরপুর তোরাব আলী জামে মসজিদ, সভাপতি দক্ষিণ বদরপুর ঈদগাহ কমিটি, সহ-সভাপতি দক্ষিণ বদরপুর খামার বাড়ী জামে মসজিদ, দাতা ও সভাপতি বদরপুর কমিউনিটি ক্লিনিকসহ নানা সেবামূলক কর্মকান্ডে নিজেকে জড়িত রেখেছেন।

তিনি পৈত্রিক সম্পত্তি থেকে কমিউনিটি ক্লিনিকের জন্য মূল্যবান জমি দান করেছেন। সমাজ সেবামূলক কর্মকান্ডে তিনি যথেষ্ট আন্তরিক বলে স্থানীয়রা জানান। এই আপাদমস্তক সমাজসেবী মইন উদ্দিন মানিক আসন্ন করপাড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার মনোনয়ন প্রত্যাশী।

তিনি একই ইউনিয়নের হাজী বশিরউদ্দিন বাড়ির মৃত হাজী এ কে বশির উদ্দিনের ছেলে। ব্যক্তিগতভাবে তিনি জেনারেল প্রাকটিশনার ও ঔষধ ব্যবসায়ী।

আপনার মতামত লিখুন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠপুত্র শেখ রাসেলের স্মৃতিচারণ করতে গিয়ে অশ্রুসিক্ত হয়ে পড়েন বড় বোন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।শুক্রবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ আয়োজিত আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অশ্রুসিক্ত হয়ে পড়েন তিনি।

ঢাকা অফিস

প্রধান সম্পাদক : সাইফুল্লাহ সাদির

১৬৩/৪ দেওয়ান পাড়া , ভাষানটেক , ঢাকা-১২০৬

+৮৮ ০১৭৪৫৪১১১৮৭ , +৮৮ ০১৭১২৪১১৩৭৮

jonokonthonews@gmail.com

কুষ্টিয়া অফিস

ভারপ্রাপ্ত সম্পাদক : সেলিম তাক্কু

আল- আমীন সুপার মার্কেট, ২য় তলা, পূর্ব মজুমপুর, কুষ্টিয়া,

+৮৮ ০১৭৪৫৪১১১৮৭ , +৮৮ ০১৭১২৪১১৩৭৮

jonokonthonews@gmail.com

© ২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত | জনকণ্ঠ নিউজ.কম
Powered By U6HOST