শার্শার দক্ষিণ বঙ্গের শ্রেষ্ঠ ওয়ায়েজ মাওঃ শাহ আমানাত উল্লাহ সীমান্ত বুলবুলের ইন্তেকাল। -
শার্শার দক্ষিণ বঙ্গের শ্রেষ্ঠ ওয়ায়েজ মাওঃ শাহ আমানাত উল্লাহ সীমান্ত বুলবুলের ইন্তেকাল।
আঃজলিল(শার্শা যশোর)সংবাদদাতাঃ
জুলাই ৩১, ২০২০, ১০:৪২ পূর্বাহ্ণ

যশোরের শার্শার বাগআঁচড়ায় দক্ষিণ বঙ্গের শ্রেষ্ঠ ওয়ায়েজ মাওঃ শাহ আমানাত উল্লাহ(সীমান্ত বুলবুল) ইন্তেকাল করেছেন।ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যু কালে তাহার বয়স হয়েছিল আনুঃপ্রায় ১০০ বছর।

ইং২৯জুলাই বি ৪টায় এই শতবর্ষী কোকিল কোণ্ঠি আলেম তাঁর নিজ বাসায় ইন্তেকাল করেন। তিনি স্ত্রী ও আট সন্তান সহ অসংখ্য আত্মীয় সজন ও গুণগ্রাহী রেখে গেছেন। আল্লাহ সুবহানাহু ওয়া তাআলা “তাঁর সকল নেক আমল কবুল করে জান্নাতুল ফেরদাউসে মেহমান করে নিন।।”

যশোরের শার্শা উপজেলার বাগ্‌আঁচড়া গ্রামের এই প্রবীন আলেম শাহ আমানাত উল্লাহ ১৯২০ সনে জন্ম গ্রহণ করেন।লাউড়ি মাদ্রাসা হতে ফাজিল পাশ করে তিনি ঢাকা আলিয়ায় পড়াশোনা করেন। তিনি বাগ‌আচড়া ইউনাইটেড মাধ্যমিক বিদ্যালয়ে দীর্ঘদিন শিক্ষকতা করেন। এখানে একটি ফাজিল মাদ্রাসা তাঁর‌ই নেতৃত্বে প্রতিষ্ঠিত হয়।

১৯৫০ সন হতেই তিনি কোরআনের আলোকে ইসলামের দাওয়াতকে প্রচার প্রশার করার জন্য ওয়াজ শুরু করেন।তাঁর ওয়াজ ছিল খুবই সুমিষ্ট । দক্ষিণ ও উত্তর বঙ্গ ব্যাপী বিস্তীর্ণ এলাকায় ছিল তাঁর বিচরণ। তিনি ছিলেন মেধাবী আলেম। সন্তানেরাও মেধাবী।

তাঁর ৩ ছেলেঃ ১.আবদুল্লাহ ২.আহসানুল্লাহ ৩, হাবিবুল্লাহ। বড় ও ছোট বিশেষজ্ঞ ডাক্তার। ৫ মেয়েঃ ১.মাহমুদা ২.মাসুদা ৩. মুহসিনা,৪.মাহফুজা ৫. মুরশিদা। তন্মধ্যে মেঝ ও সেঝ শিক্ষক এবং ছোট দুই জন বিশেষজ্ঞ ডাক্তার।

আল্লাহ পাক তাঁর স্ত্রী, সন্তান সহ সকল স্বজনকে এ শোক সহ্য করার তৌফিক দিন। দুনিয়া ও আখেরাতে সার্বিক কল্যাণ দান করুন।

আপনার মতামত লিখুন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠপুত্র শেখ রাসেলের স্মৃতিচারণ করতে গিয়ে অশ্রুসিক্ত হয়ে পড়েন বড় বোন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।শুক্রবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ আয়োজিত আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অশ্রুসিক্ত হয়ে পড়েন তিনি।

ঢাকা অফিস

প্রধান সম্পাদক : সাইফুল্লাহ সাদির

১৬৩/৪ দেওয়ান পাড়া , ভাষানটেক , ঢাকা-১২০৬

+৮৮ ০১৭৪৫৪১১১৮৭ , +৮৮ ০১৭১২৪১১৩৭৮

jonokonthonews@gmail.com

কুষ্টিয়া অফিস

ভারপ্রাপ্ত সম্পাদক : সেলিম তাক্কু

আল- আমীন সুপার মার্কেট, ২য় তলা, পূর্ব মজুমপুর, কুষ্টিয়া,

+৮৮ ০১৭৪৫৪১১১৮৭ , +৮৮ ০১৭১২৪১১৩৭৮

jonokonthonews@gmail.com

© ২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত | জনকণ্ঠ নিউজ.কম
Powered By U6HOST