স্বাক্ষর জাল করে ৩ কোটি টাকা মেরে দিলেন ব্যাংকের দুই কর্মকর্তা
বিশেষ সংবাদদাতা
মার্চ ৯, ২০২০, ১২:১২ অপরাহ্ণ

যশোরে ঋণগ্রহীতার স্বাক্ষর জাল করে ঋণের টাকার পরিমাণ বৃদ্ধির পর পৌনে তিন কোটি টাকা আত্মসাতের মামলায় দুই ব্যাংক কর্মকর্তাকে জেলহাজতে পাঠিয়েছেন আদালত।

রবিবার (৮ মার্চ) বিকালে ইউসিবি ব্যাংকের ওই দুই কর্মকর্তা আত্মসমর্পণ করার পর সিনিয়র স্পেশাল জজ আদালতের বিচারক (জেলা জজ) ইখতিয়ারুল ইসলাম মল্লিক তাদের জামিন আবেদন নামঞ্জুর করে জেলহাজতে পাঠান।

তারা হলেন- ইউসিবি ব্যাংক যশোর শাখার সাবেক ম্যানেজার ইউসুফ আলী ও খুলনা শাখার বর্তমান অপারেশন ম্যানেজার স্বপন কুমার আইচ। তাদের কারাগারে পাঠানোর বিষয়টি নিশ্চিত করেছেন ইউসিবি ব্যাংকের ভাইস প্রেসিডেন্ট ও খুলনা আঞ্চলিক প্রধান ফকির আক্তারুল আলম।

আদালত সূত্র জানায়, যশোর শহরের বেজপাড়ার বাসিন্দা আসাদুজ্জামান বাবু নিজস্ব ব্যবসা প্রতিষ্ঠানের নামে ইউসিবি ব্যাংক থেকে ২০০৯ সালের ১৮ মে ১ কোটি ৪৫ লাখ টাকার ঋণ গ্রহণ করেন। ঋণ নেওয়ার সময় মর্টগেজ হিসেবে তার বন্ধু

ব্যবসায়িক পার্টনার এই মামলার বাদী এমএ তুহিন ও তার দুই ভাইয়ের ৫৫ দশমিক ৩২ শতাংশ জমি বন্ধক রাখেন। ছয় মাসের মধ্যে ঋণের টাকা পরিশোধ করে সম্পত্তি দায়মুক্ত করার কথা চুক্তিপত্রে উল্লেখ করা হয়।

কিন্তু আসাদুজ্জামান বাবু সময়মতো ঋণের টাকা পরিশোধ না করে ব্যাংকের ম্যানেজার ইউসুফ আলী ও ক্রেডিট ইনচার্জ স্বপন কুমার আইচের সঙ্গে যোগসাজশে ঋণগ্রহীতার স্বাক্ষর জাল করেন। জাল করে স্বাক্ষর করা দলিলাদি ব্যবহার করে তিনটি ডিড

অব এগ্রিমেন্ট অব ফারদার চার্জ সম্পাদন করে ঋণের টাকার পরিমাণ ১ কোটি ৪৫ লাখ টাকার পরিবর্তে ৪ কোটি ২৫ লাখ টাকায় উন্নীত করেন।

ফলে বর্ধিত টাকাগুলো ব্যাংক থেকে উত্তোলন করে তারা আত্মসাৎ করেন। কিন্তু ঋণের টাকা পরিশোধের জন্য ব্যাংক কর্তৃপক্ষ মর্টগেজ দাতাদের কাছে চিঠি পাঠানোর পর তারা বিষয়টি জানতে পারেন। এরপর মর্টগেজ দাতা এমএ তুহিন বাদী

হয়ে আসাদুজ্জামান বাবু, ওই দুই ব্যাংক কর্মকর্তাসহ পাঁচজনের বিরুদ্ধে ২০১৮ সালের অক্টোবরে আদালতে মামলা করেন। তদন্তের দায়িত্ব পাওয়ার পর মামলাটি ২০১৯ সালের ৩১ অক্টোবর দুর্নীতি দমন কমিশন (দুদক) আদালতে চার্জশিট দাখিল করে।

আসামিরা পুলিশি গ্রেপ্তার এড়াতে দীর্ঘদিন পালিয়ে থাকলেও রবিবার আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। বিচারক তাদের জামিন নামঞ্জুর করে জেলহাজতে পাঠানোর আদেশ দিয়েছেন।

আপনার মতামত লিখুন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠপুত্র শেখ রাসেলের স্মৃতিচারণ করতে গিয়ে অশ্রুসিক্ত হয়ে পড়েন বড় বোন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।শুক্রবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ আয়োজিত আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অশ্রুসিক্ত হয়ে পড়েন তিনি।

ঢাকা অফিস

প্রধান সম্পাদক : সাইফুল্লাহ সাদির

১৬৩/৪ দেওয়ান পাড়া , ভাষানটেক , ঢাকা-১২০৬

+৮৮ ০১৭৪৫৪১১১৮৭ , +৮৮ ০১৭১২৪১১৩৭৮

jonokonthonews@gmail.com

কুষ্টিয়া অফিস

ভারপ্রাপ্ত সম্পাদক : সেলিম তাক্কু

আল- আমীন সুপার মার্কেট, ২য় তলা, পূর্ব মজুমপুর, কুষ্টিয়া,

+৮৮ ০১৭৪৫৪১১১৮৭ , +৮৮ ০১৭১২৪১১৩৭৮

jonokonthonews@gmail.com

© ২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত | জনকণ্ঠ নিউজ.কম
Powered By U6HOST