হাসপাতালে ব্যবহার করা মাস্ক ধুয়ে বিক্রি!
বিশেষ সংবাদদাতা
মার্চ ১৮, ২০২০, ১০:০৫ অপরাহ্ণ

ব্যবহৃত মাস্ক ও হ্যান্ড গ্লাভস বিক্রির দায়ে দুই ব্যক্তিকে আটক করেছে পুলিশ। তবে এই কাজের মূল হোতা নাছির (৩৫) পালিয়ে যেতে সক্ষম হয়েছে।

নাছির গোপালগঞ্জ সদর উপজেলার আব্দুল আলিমের বড় ছেলে। সে গত ১৫ বছর যাবত টঙ্গীতে বসবাস করে আসছে।

জানা যায়, সে রাজধানীর উত্তরা, টঙ্গী ও গাজীপুরের সব হাসপাতালের ব্যবহার করে ফেলে দেওয়া মাস্ক মেয়াদ উত্তীর্ণ শ্যাম্পু দিয়ে ধুয়ে আয়রন করে বাজারে বিক্রি করছে। এমন দৃশ্য দেখে স্থানীয়রা পুলিশকে খবর দিলে পুলিশ ঘটনাস্থল থেকে বিপুল পরিমাণে ব্যবহৃত মাস্ক ও হ্যান্ড গ্লাভস উদ্ধার করে।

স্থানীয়রা জানায়, নাছির গত এক মাস যাবৎ বিভিন্ন হাসপাতাল থেকে ব্যবহার হয়ে যাওয়া মাস্ক ও গ্লাভস সংগ্রহ করে ধুয়ে ফের বাজারে বিক্রি করছে।

স্থানীয় মো. কাশেম সিকদার বলেন, গত এক মাস ধরে হঠাৎ মাস্ক ও হ্যান্ড গ্লাভস সংকট দেখা দিলে নাছির এ ব্যবসা করে আসছে।

টঙ্গী থানার উপপরিদর্শক (এসআই) শুভ মন্ডল জানায়, ঘটনাস্থল থেকে বিপুল পরিমাণে রক্তমাখা মাস্ক ও হ্যান্ড গ্লাভস উদ্ধার করে। এ ঘটনার সাথে জড়িত থাকার অপরাধে পুলিশ বাড়ির ম্যানেজার ও আয়রন কর্মীকে আটক করে। তবে, মূল হোতা ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। মূল হোতাকে আটক করতে পুলিশ অভিযান চালাচ্ছে।

এ বিষয়ে টঙ্গী পূর্ব থানার ওসি শুব্রত পোদ্দার জানান, এ বিষয়ে থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে। তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।

আপনার মতামত লিখুন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠপুত্র শেখ রাসেলের স্মৃতিচারণ করতে গিয়ে অশ্রুসিক্ত হয়ে পড়েন বড় বোন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।শুক্রবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ আয়োজিত আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অশ্রুসিক্ত হয়ে পড়েন তিনি।

ঢাকা অফিস

প্রধান সম্পাদক : সাইফুল্লাহ সাদির

১৬৩/৪ দেওয়ান পাড়া , ভাষানটেক , ঢাকা-১২০৬

+৮৮ ০১৭৪৫৪১১১৮৭ , +৮৮ ০১৭১২৪১১৩৭৮

jonokonthonews@gmail.com

কুষ্টিয়া অফিস

ভারপ্রাপ্ত সম্পাদক : সেলিম তাক্কু

আল- আমীন সুপার মার্কেট, ২য় তলা, পূর্ব মজুমপুর, কুষ্টিয়া,

+৮৮ ০১৭৪৫৪১১১৮৭ , +৮৮ ০১৭১২৪১১৩৭৮

jonokonthonews@gmail.com

© ২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত | জনকণ্ঠ নিউজ.কম
Powered By U6HOST