1. [email protected] : admin :
কর্মী সংকটে আওয়ামী লীগের সম্মেলন স্থগিত - বিডি নিউজ
September 25, 2022, 3:22 pm

কর্মী সংকটে আওয়ামী লীগের সম্মেলন স্থগিত

  • Update Time : Thursday, September 8, 2022
  • 19 Time View

জামালপুর,জামালপুর সদর উপজেলার ঘোড়াধাপ ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে চার ভাগের এক ভাগ কর্মীও উপস্থিত ছিলেন না,ফলে কর্মী সংকটে তড়িঘড়ি করে স্থগিত করতে হয়েছে সম্মেলন। সেই সাথে ঘোড়াধাপ ইউনিয়ন আওয়ামী লীগের কমিটি বিলুপ্ত করা হয়েছে।

বুধবার (৭ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে ঘোড়াধাপ ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলন শুরু হলে এ ঘটনা ঘটে।

জানা গেছে, বুধবার (৭ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে সম্মেলন শুরু হয়। এ সময় চার ভাগের এক ভাগ কর্মীও উপস্থিত ছিলেন না,এর কিছুক্ষণ পর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক আহাম্মেদ চৌধুরী অন্যান্য নেতাকর্মীদের সঙ্গে নিয়ে মঞ্চে উঠেন, তখনও কর্মী ও সমর্থকদের উপস্থিতি তেমন ছিল না,প্যান্ডেলের নিচে সারিবদ্ধ চেয়ার বসানো থাকলেও নেতাকর্মী ও সমর্থক তেমন ছিল না। এমন পরিস্থিতিতে ক্ষুব্ধ হন মঞ্চে বসে থাকা জেলা আওয়ামী লীগের শীর্ষ নেতারা।

মঞ্চ থেকে মাইক দিয়ে জামালপুর সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট হাফিজুর রহমান স্বপন, বার বার কর্মী-সমর্থকদের প্যান্ডেলের নিচে অর্থাৎ সম্মেলনে আসার জন্য আহ্বান জানালেও কেউ তার কথায় সাড়া দেননি। সম্মেলনে উপস্থিত কর্মীর চেয়ে মঞ্চে অতিথির সংখ্যাই ছিল বেশি।

একপর্যায়ে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক আহাম্মেদ চৌধুরী বিশেষ অতিথির বক্তব্যে ক্ষুব্ধ হয়ে বলেন, নিজেদের মধ্যে অন্তঃদ্বন্দ্ব থাকার কারণেই এই ঘোড়াধাপ ইউনিয়নটি ধ্বংসের দ্বারপ্রান্তে এসে দাঁড়িয়েছে,এই ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সম্পাদকের ব্যর্থতার কারণেই আজ এ পরিণতি।

তিনি উপস্থিত কর্মী-সমর্থকদের কাছে প্রশ্ন রেখে বলেন, আপনারাই বলেন এই সভাপতি, সম্পাদকের কি আর নেতৃত্বে থাকা চলে কি চলে না,পরে তিনি চলমান ঘোড়াধাপ ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন স্থগিত ঘোষণা করেন এবং একইসঙ্গে বর্তমান কমিটিও বিলুপ্ত ঘোষণা করেন। পরবর্তীতে সম্মেলনের তারিখ জানানো হবে বলেও জানান তিনি।

সম্মেলনে সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ডা. এমএ মান্নান খান উদ্বোধনী বক্তব্যে বলেন, জেলা আওয়ামী লীগের নির্দেশনায় আজ কমিটি সম্মেলন স্থগিত ঘোষণা করা হলো।

তিনি কর্মী-সমর্থকদের উদ্দেশে সমবেদনা জানিয়ে বলেন, এই ধরনের সম্মেলন কখনো আশা করিনি। আগামীতে এই ঘোড়াধাপ ইউনিয়ন আওয়ামী লীগকে শক্তিশালী করতে জেলা আওয়ামী লীগের নির্দেশনায় পরবর্তীতে তারিখ ঘোষণা করা হবে। ওই সম্মেলনে তিনি সবার উপস্থিত থাকার জন্য আহ্বান জানান।

দলীয় সূত্রে জানা যায়, বুধবার সকালে ইউনিয়নের জোকা ভারুয়াখালী বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে সম্মেলন অনুষ্ঠিত হয়। ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ফজলুল হকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. মতিউর রহমানের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক আহাম্মেদ চৌধুরী, সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার, মো. মোজাফ্ফর হোসেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যক্ষ আশরাফ হোসেন তরফদার, সদস্য এম খলিলুর রহমান/সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আবুল হোসেন, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ফারজানা ইয়াসমিন লিটা প্রমুখ।

সম্মেলনে জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা থাকলেও তিনি উপস্থিত ছিলেন না।

সম্মেলন স্থগিত ও কমিটি বিলুপ্ত প্রসঙ্গে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. ফজলুল হক জানান, প্রচণ্ড গরমের কারণে লোকজন উপস্থিত হয়েও প্যান্ডেলের নিচে যায়নি। তারা বিভিন্ন জায়গায় অবস্থান করছিল।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2019 Breaking News
Theme Customize BY BD IT HOST