দ্রুততম হাফ-সেঞ্চুরির রেকর্ড গড়লেন স্টয়নিস

ছবি সংগ্রহীত
এবার টি-টোয়েন্টিতে অজিদের হয়ে দ্রুততম হাফ-সেঞ্চুরির রেকর্ড গড়লেন মার্কাস স্টয়নিস। ৬ ছক্কা ও ৪ চারে ১৮ বলে ৫৯ রানের এক বিধ্বংসী ইনিংস খেলে অস্ট্রেলিয়াকে নিয়ে গেলেন জয়ের বন্দরে। আজ তার ব্যাটিং তাণ্ডবেই শ্রীলঙ্কা হেরেছে ৭ উইকেটে। আজ ১২ ওভার ২ বলে যখন ম্যাক্সওয়েল ফেরেন তখন অজিদের জয়ের জন্য দরকার ৪৬ বলে ৬৯ রান।

রান রেট ছিল ৭ এর কিছুটা উপরে, দরকার ছিল ওভার প্রতি প্রায় ৯ রান করে। আগের ম্যাচের হারের ক্ষত কাটাতে জয়ের বিকল্প নেই বিশ্বকাপের হোস্টদের। তাইতো ২২ গজে নেমে শুরু থেকেই বিধ্বংসী ছিলেন স্টয়নিস। ১৪তম ওভারে দুই বাউন্ডারিতে আভাস দিচ্ছিলেন ঝড়ো কিছুর।

তবে এর পরের ওভারে এভাবে পালটে যাবে ম্যাচের ভাগ্য, তা বুঝে উঠতে পারেনি কেউই। ১৫তম ওভারে হাসারাঙ্গাকে দুই দফায় লং অনের বাইরে আছড়ে ফেলে কার্যত তখনই লঙ্কানদের ম্যাচ থেকে ছিটকে দেন এই অজি। চোখের পলকেই ওভার প্রতি দরকার নেমে আসে ছয়ের ঘরে।

১৬তম ওভারে থিকসানাকে তিন দফায় গ্যালারিতে আছড়ে ফেলে ১৭ বলে পৌঁছে যান অর্ধশতকের কোটায়। যা টি-টোয়েন্টিতে অজিদের হয়ে দ্রুততম হাফ-সেঞ্চুরির রেকর্ড। মাত্র দুই ওভারের মধ্যে ম্যাচের ভাগ্য পালটে দিয়ে আসরের প্রথম জয় নিশ্চিত করে ফেলেন এই ডানহাতি ব্যাটিং অলরাউন্ডার।

১৮ বল খেলা স্টয়নিস ১০টি বলই পার করেছেন বাউন্ডারির বাইরে। বাকি ৮ বলের মধ্যে দুটি খেলেছেন ডট আর অন্যগুলোতে সিঙ্গেলস আর ডাবলস। অধিনায়ক ফিঞ্চের সাথে তার ২৫ বলে ৬৯ রানের জুটি ফিরিয়ে আনে অস্ট্রেলিয়ার আসরে টিকে থাকার সম্ভাবনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *