১০ বছর ধরে তো সে খেলতেই পারছে না: সৌম্যকে নিয়ে ওয়াসিম আকরাম

ছবি সংগ্রহীত
টাইগার ওপেনার সৌম্য সরকারের কড়া সমালোচনা করেছেন পাকিস্তানি কিংবদন্তী পেসার ওয়াসিম আকরাম। সম্প্রতি একটি টিভি প্রোগ্রামে হাজির হয়ে বাংলাদেশি ক্রিকেটারদের পারফরম্যান্স ও সামর্থ্য নিয়ে আলোচনায় সৌম্যকে নিয়ে আঙুল তুলেন তিনি।

ওই আলোচনায় সৌম্যর ক্যারিয়ারের পরিসংখ্যানও তুলে ধরেছেন ওয়াসিম আকরাম। ক্যারিয়ার প্রায় ১০ বছরের হলেও প্রত্যাশা অনুযায়ী তিনি খেলতে পারছেন না বলেই মনে করেন সাবেক এই পাকিস্তানি পেসার।

ওয়াসিম বলেন, ‘বাংলাদেশের ব্যাটিংয়ের যদিও আরও একটু গভীরে যাই শান্তকে আমি অনেকদিন ধরে দেখছি। সে ২০ বলে ২৫ রান করেছে। সৌম্য সরকার যে তিন নম্বরে ব্যাটিং করে (নেদারল্যান্ডসের বিপক্ষে ওপেনিংয়ে ব্যাটিং করেছে)। ক্যারিয়ারে সে দুই, তিন , চার নম্বরে খেলেছে।

ওপেনিংয়ে, ওয়ান ডাউনে, মিডল অর্ডার, সব জায়গায় খেলেছে। তার রেকর্ড খুব ভালো না। আমি যদি তার রেকর্ডের দিকে তাকাই, ১৬ ইনিংসে সে ২৫১ রান করেছে, যেখানে গড় ১৫ এর একটু উপরে, স্ট্রাইক রেট ১১২। এটা তার ক্যারিয়ার গড়। ১০ বছর ধরে তো সে খেলতেই পারছে না।’

একই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পাকিস্তানের সাবেক অধিনায়ক মিসবাহ উল হক। তিনি মোসাদ্দেককে ৮ নম্বর পজিশনে ব্যাটিং করানো নিয়ে প্রশ্ন তুলেন। মিসবাহ বলেন, ‘আমার কাছে মনে হয় যে আট নম্বরে পজিশনে মোসাদ্দেক বেশ কার্যকরী ব্যাটিং করেছে।

কিন্তু তার মতো সক্ষমতার একজন ব্যাটারকে আপনি কেন আট নম্বরে খেলাবেন। ১২ বলে সে ২০ রান করেছে। ‍নুরুল হাসানও খেলছে, সে উইকেটকিপার ব্যাটার। কিন্তু উপরে অ্যাটাক করার মতো ব্যাটার নেই। আমি বুঝতে পারছি না তারা কোন প্রক্রিয়ায় এগোচ্ছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *