মাশরাফি ভাইয়ের পর তাসকিন ভাই পেস বোলিংয়ের নেতা

ছবি সংগ্রহীত
যদি প্রশ্ন করা হয় দেশের ক্রিকেটের সেরা পেসারের নাম কি? তাহলে উত্তরে আসবে মাশরাফি বিন মুর্তজার নাম। মাশরাফি জাতীয় দলে থাকাকালীন উত্থান ঘটে মুস্তাফিজুর রহমানের, তবে সুনাম বেশিদিন ধরে রাখতে পারেননি তিনি। ফলে এখন অনেকটাই লাইমলাইটের বাইরে চলে গেছেন। বাংলাদেশ দলের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান মনে করেন, মাশরাফি ভাইয়ের পরে তাসকিন আহমেদ পেসারদের ‘নেতা’।

যদিও ক্যারিয়ের উত্থান-পতনের ভয়াবহ ও মধুর গল্প রয়েছে তাসকিনের। জাতীয় দল থেকে ছিটকে পড়ে কঠোর পরিশ্রম করে ফিরে এসেছেন। তার ফলও পাচ্ছেন তিনি। দক্ষিণ আফ্রিকায় এ বছরই ওয়ানডে সিরিজ সেরার পুরস্কার জিতেছেন।

টি-টোয়েন্টি বিশ্বকাপেও তার শুরুটা হয়েছে দারুণ। নেদারল্যান্ডসকে হারানোর ম্যাচে নিয়েছেন চার উইকেট। প্রথমবারের মতো টি-টোয়েন্টিতে জিতেছেন ম্যাচ সেরার পুরস্কার।

বাংলাদেশ দলের বর্তমান সেরা পেসার তাসকিন আহমেদ উল্লেখ করে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচের আগে সংবাদ সম্মেলনে সাকিব বলেছেন, ‘মাশরাফির বিদায়ের পর সে (পেস বোলিংয়ের) একজন নেতা হয়ে উঠেছে। গত ২-৩ বছরে বাংলাদেশের হয়ে ভীষণভাবে ভালো বোলিং করছে। সে উদাহরণ তৈরি করে এগিয়ে যাচ্ছে। একইসঙ্গে বলতে হয় তিন ফরম্যাটেই এখন আমাদের ভালো ফাস্ট বোলিং গ্রুপ রয়েছে।’

বিশ্বসেরা অলরাউন্ডার বলেন, ‘তারা সত্যিই ভালো করছে। তারা যেভাবে নিজেদের উন্নতি করেছে এবং এতোদূর এসেছে… অনেক খুশি ও গর্বিত। এখন মাঠের ফলেও এটি দেখা যাচ্ছে। আমি আশা করি তারা এ ফর্ম ধরে রাখবে। তাহলে আমি নিশ্চিত আমরা দারুণ একটি বিশ্বকাপ কাটাবো
সূত্র বিডি২৪লাইভ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *