মাঠে ঠাঁই নেই, অলিগলিও কানায় কানায় পূর্ণ

ছবি সংগ্রহীত
নির্বাচনকালীন তত্ত্বাবধায়ক সরকার, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ, খালেদা জিয়ার মুক্তিসহ নানা দাবিতে বিএনপি দেশের প্রতিটি বিভাগীয় শহরে গণসমাবেশ করছে। এর ধারাবাহিকতায় রংপুর কালেক্টরেট ঈদগাহ মাঠে বিএনপির চতুর্থ গণসমাবেশ চলছে।

আজ শনিবার বেলা ১২টা পবিত্র কোনআন তিলাওয়াতের মধ্যদিয়ে শুরু হয়েছে রংপুরে বিএনপির বিভাগীয় সমাবেশ। মঞ্চে স্থানীয় নেতৃবৃন্দ বক্তব্য দিচ্ছেন। মূল পর্ব শুরু হবে কিছুক্ষণ পর। এরই মধ্যে রংপুরের কালেক্টরেট ঈদগাঁও মাঠের সমাবেশস্থল জনসমুদ্রে পরিণত হয়েছে। মাঠে দাঁড়ানোরও ঠাঁই নেই।

তীব্র রৌদ্রের মধ্যেও কেন্দ্রীয় নেতাদের বক্তব্য শুনতে মুখিয়ে আছেন বিভাগের আট জেলা থেকে আসা নেতাকর্মীরা। মঞ্চে উপস্থিত হয়েছেন কেন্দ্রীয় নেতারা। তবে মাঠে জায়গা না পেয়ে নগরীর বিভিন্ন সড়ক ও সড়কের অলিগলিতে অবস্থান নিয়েছেন নেতাকর্মীরা।

সমাবেশস্থলের চারদিকে প্রায় ১ কিলোমিটার রাস্তা কানায় কানায় পূর্ণ। হাঁটাচলার মতো নেই পরিবেশ। এদিকে এখনো বিভিন্ন জেলা থেকে খণ্ড খণ্ড মিছিলে নিয়ে আসছেন নেতাকর্মীরা। তবে মাঠ ও রাস্তাঘাট নেতাকর্মীদের চাপে মিছিলগুলো সমাবেশস্থলে পৌছাতে পারছে না।

রংপুরের সমাবেশের মঞ্চে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জন্য একটি ফাঁকা আসন রাখা হয়েছে। এর আগে, ময়ময়সিংহ ও খুলনা বিএনপির সমাবেশে এমনটি রাখা হয়েছিল।

বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খন এনটিভি অনলাইনকে বলেন, অন্যায়ভাবে খালেদা জিয়াকে বন্দী করে রেখেছে সরকার। তিনি মুক্ত থাকলে এখানে উপস্থিত থাকতেন। তাই আসন ফাঁকা রাখা হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *