আবারও তাসকিনের আঘাত, গ্যাবায় টানটান উত্তেজনা

১২-তম ওভারে আক্রমণে এলেন তাসকিন আহমেদ। আর এসেই ভাঙলেন শন উইলিয়ামস ও রেজিস চাকাভার ৩৪ রানের জুটি। তাসকিনের ৩ ও মোস্তাফিজের ২ উইকেটে গ্যাবায় বাংলাদেশের নিয়ন্ত্রণ আরও বেড়েছে। প্রতিবেদনটি লেখার সময় জিম্বাবুয়ের সংগ্রহ ১৬ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ১০৫ রান। জয়ের জন্য এখনও জিম্বাবুয়ের দরকার ২৪ বলে ৪৬ রান।

এর আগে, বাংলাদেশকে চালকের আসনে বসান ইনিংসের শুরুতেই উইকেট তুলে নেয়াকে অভ্যাসে পরিণত করা বাংলাদেশি পেসার তাসকিন আহমেদ। জিম্বাবুয়ের বিপক্ষে টানা দুই ওভারে তিনি তুলে নিয়েছেন জোড়া উইকেট। ফলে জিম্বাবুয়েকে ১৫১ রানের লক্ষ্য তাড়ায় শুরুতেই বড় ধাক্কা দিলেন দেশসেরা এই পেসার।

বাংলাদেশের দেয়া ১৫১ রানের টার্গেটে ব্যাট করতে নেমে তাসকিনের দ্বিতীয় বলেই কভার অঞ্চল দিয়ে সীমানা ছাড়া করেছিলেন ওয়েসলি মাধেভেরে। তাসকিন প্রতিশোধ নিলেন পরের বলেই। অফ স্টাম্পের বাইরে বল করে পরাস্ত করলেন মাধেভেরেকে। ডিপ থার্ডম্যানে মোস্তাফিজুর রহমানের কাছে সহজ ক্যাচ তুলে দেন তিনি। সেটা ধরতে একটু বেগ পেলেও শেষমেশ সফল হন মোস্তাফিজ। এর ধারাবাহিকতা তাসকিন ধরে রাখলেন পরের ওভারেও। অধিনায়ক ক্রেইগ আরভিনকে উইকেটের পিছনে ক্যাচ দিয়ে জোড়া আঘাত করেন এই পেসার।

এরপর একই ওভারে মিলটন শুম্বা এবং জিম্বাবুয়ের সেরা ব্যাটার সিকান্দার রাজাকে শূন্য রানে ফিরিয়ে দেন মোস্তাফিজ। এই বাঁহাতির বলে টাইমিংয়ে গড়বড় করে আফিফ হোসেনের হাতে বন্দি হন স্বপ্নের ফর্মে থাকা সিকান্দার রাজা।

এরপর রেজিস চাকাভাকে নিয়ে ইতিবাচক ব্যাটিংয়ে দলকে এগিয়ে নিচ্ছিলেন শন উইলিয়ামস। তারপর আক্রমণে ফিরেই আবার ম্যাচে ভালোভাবে বাংলাদেশকে ফেরান তাসকিন। ৩১ বলে ৪২ রানে এখন ব্যাট করছেন উইলিয়ামস। তার সাথে ক্রিজে আছেন মারকুটে ব্যাটার রায়ান বার্ল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *