আমরা আলো দেখছি, সেমিফাইনাল প্রসঙ্গে সাকিব

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপকে বাংলাদেশের জন্য সবচেয়ে সফলতম টি-টোয়েন্টি বিশ্বকাপই বলা যায়। কারণ এর পূর্ববর্তী আসরগুলোর ‍মূলপর্বে সাফল্য তো দূর জয়ের দেখাও ছিল না টাইগারদের। সেখানে এবারের বিশ্বকাপের আসরে ইতিমধ্যেই দুইটি জয় পেয়েছে সাকিব-লিটনরা।

ফলে সুপার টুয়েলভের গ্রুপ-২ থেকে ৬ দলের লড়াই সেমিফাইনালে যাওয়ার স্বপ্নও দেখছে বাংলাদেশ। কারণ ইতিমধ্যেই তিন ম্যাচে দুই জয় নিয়ে পয়েন্ট টেবিলের দুই নম্বরে অবস্থান করছে সাকিবের দল। যদিও সেমিফাইনালে যাওয়ার সমীকরণটা বাংলাদেশের জন্য কঠিন। কারণ শেষ দুই ম্যাচেই জয় খুঁজতে হবে টাইগারদের। যেখানে তাদের প্রতিপক্ষ থাকবে শক্তিশালী ভারত ও পাকিস্তান।

বিষয়টি কঠিন মনে হলেও স্বপ্ন ঠিকই দেখছেন টাইগার অধিনায়ক সাকিব আল হাসান। জিম্বাবুয়ের বিপক্ষে জয়ের পর কাপ্তান জানিয়েছেন, তারা শেষ পর্যন্ত লড়াইটা চালিয়ে যাবেন।

সাকিব বলেন, ‘আমি মনে করি, আমরা পরবর্তী দুইটি ম্যাচ খুব ফ্রি থাকবো। চাপমুক্ত ক্রিকেট খেলতে পারবো। যদিও আমাদের প্রতিপক্ষ যথেষ্ট শক্তিশালী, তবে আমরাও শেষ পর্যন্ত লড়াই করবো। কারণ দুই জয়ের পর কিছু আলো আমরা দেখতে পাচ্ছি। ফলে আশা করছি, সামনে আরও জয়ের দেখা পাবো।’ সাকিব আরও বলেন, ‘এবারের বিশ্বকাপটা খুবই প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হচ্ছে। ফলে আগে থেকেই কিছু অনুমাণ করে বলে দেওয়া যাচ্ছে না।’

জিম্বাবুয়ের ম্যাচ প্রসঙ্গে সাকিব মনে করেন টার্নিং পয়েন্ট ছিল উইলিয়ামসের সেই রান আউট। অধিনায়ক বলেন, ‘আমি মনে করি ম্যাচের গুরুত্বপূর্ন মোমেন্ট ছিল উইলিয়ামসের রান আউট। তবে মোসাদ্দেককেও কৃতিত্ব দিতে হয়। সে শেষ ওভারে তার কাজটা সম্পূর্ন করতে পেরেছে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *