ঝড়ো ইনিংস শান্ত

ছন্দে ফিরেছেন শান্ত। খেললেন দৃষ্টিনন্দন এক ইনিংস। দলকে এগিয়ে দিলেন খানিকটা। ৭ চার ও ১ ছক্কায় ৫৫ বলে ৭১ রানের এক ইনিংস খেলে সাজঘরে ফিরলেন তিনি। এর আগে, আশা রেখেই ওপেনিংয়ে পাঠানো হয় সৌম্য সরকার ও নাইমকে। সৌম্যের প্রতি স্বভাবতই একটু বেশিই আশা থাকে সবার। কিন্তু সেই আশাকে হতাশায় রূপ দিয়ে ২ বলে গোল্ডেন ডাক মেরে সাজঘরে ফেরেন সৌম্য।

পরে ব্যাটে নেমে দারুণ ব্যাটিংয়ের আশা দেখিয়েও ফিরে যান লিটন দাস। ১২ বলে ১৪ রানের ইনিংস খেলে ধৈর্য হারিয়ে প্যাভিলিয়নে ফিরে গেলেন লিটন দাশ। পরে, সাজঘরে ফিরে যান অধিনায়ক সাকিব আল হাসান। তবে ফেরার আগে করে গেছেন ২০ বলে ২৩ রান।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১৮ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৩১ রান।
এর আগে, টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২ এর নিজেদের তৃতীয় ম্যাচে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। একাদশে এসেছে এক পরিবর্তন। মেহেদী মিরাজের জায়গায় দলে এসেছেন ইয়াসির রাব্বি।

জিম্বাবুয়ে দল এই মুহূর্তে আছে দুর্দান্ত ফর্মে। বিশেষ করে সর্বশেষ ম্যাচে পাকিস্তানকে ১ রানে হারিয়ে সেমিতে খেলার সম্ভাবনা জাগিয়ে তুলেছে। আর বাংলাদেশ নিজেদের দ্বিতীয় ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে হেরেছে বাজেভাবে। সেমিতে ওঠার আশা বাঁচিয়ে রাখতে হলে সাকিবদের জন্য আজকের ম্যাচ মহাগুরুত্বপূর্ণ।

পরিসংখ্যান অবশ্য কথা বলছে বাংলাদেশের পক্ষেই। টি-টোয়েন্টিতে এখন পর্যন্ত ১৯ বার দেখা হয়েছে দুই দলের। সেখানে বাংলাদেশ জিতেছে ১২টি, আর জিম্বাবুয়ে জিতেছে সাতটি। তবে গোল বলের খেলায় পরিসংখ্যান কতটা কাজে দেবে সেটা খেলার মাঠেই বোঝা যাবে।

বাংলাদেশের একাদশ: সাকিব আল হাসান (অধিনায়ক), সৌম্য সরকার, নাজমুল হাসান শান্ত, লিটন দাস, ইয়াসির আলী, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত, নুরুল হাসান সোহান, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান ও হাসান মাহমুদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *