‘ শিক্ষা মন্ত্রণালয়ের সামনে জো’ড়া গাড়ি বো’মা বি’স্ফোর’ণ, নি’হত শতাধিক’

এ ঘটনায় এখন পর্যন্ত অন্তত ১০০ জন নি’হত এবং ৩০০ জন আ’হত হয়েছেন। খবর এন’ডিটিভি নিউজের। রোববার (৩০ অক্টোবর) একটি বিবৃতি প্রকাশ করে এ তথ্য জানিয়েছে দেশটির প্রেসি’ডেন্ট হাসা’ন শেখ মাহমুদ। ‘সোমালিয়ার শিক্ষামন্ত্রণালয়ের সামনে পর পর দুটি গাড়ি বো’মা বি’স্ফো’রণের ঘট’না ঘটেছে। তিনি জানান, শনিবার রাজ’ধানী মোগা’দিশুতে এ হা’মলা চা’লানো হয়।

দেশটির শিক্ষা মন্ত্রণা’লয়ের সামনে পর পর দুটি গা’ড়ি বো’মা বি’স্ফো’রণের ঘট’না ঘটে। প্রথম বি’স্ফো’রণটি হয় একটি ব্যস্ত রাস্তার ওপর। এ সময় হতা’হত’দের উ’দ্ধারে অ্যা’ম্বুলেন্স ও অন্যান্য পথচারীরা এগিয়ে এলে ঘটে দ্বিতী’য় বিস্ফো’রণটি। এরই মধ্যে ঘটনাস্থল পরিদর্শন করেছেন প্রেসিডেন্ট।

তাহতের সংখ্যা আরও বাড়’তে পারে বলে জানিয়েছেন প্রেসিডেন্ট হাসান শেখ মাহমুদ। তিনি বলেন, সরকারের পক্ষ থেকে সব রকম সহায়তা করা হচ্ছে। আহতদের মধ্যে অনেকের অবস্থাই আশঙ্কাজ’নক।

এদিকে, প্রাথমিকভাবে এখনও কোনো সংগঠন এ হাম’লার দায় স্বীকা’র করেনি। যদিও ইসলা’মি জ’ঙ্গি সংগঠন আল সাবাবের দিকেই আঙুল তু’লেছেন সোমালি’য়ার প্রেসি’ডেন্ট। তবে এরই মধ্যে পরো’ক্ষভাবে সং’গঠনটি জানান দিয়েছে, এ হা’মলার সাথে তারা জ’ড়িত নয়।

প্রসঙ্গত, ২০১৭ সালে এই একই স্থা’নে বো’মা হাম’লার ঘটে। সে হাম’লায় প্রা’ণ হা’রান প্রায় ৫০০ জন। ওই সময় একটি ট্রাকের মাধ্যমে এ বিস্ফো’রণ ঘ’টানো হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *