‘গণপি’টুনি থেকে বাঁ’চতে ৯৯৯-এ কল পাঁচ চো’রের’

সাতক্ষীরায় ঘেরে মাছ চুরি করতে গিয়ে ধরা প’ড়েন পাঁচ চো’র। পরে গণপি’টুনি থেকে র’ক্ষা পেতে জা’তীয় জরুরি সেবা নম্বর ৯৯৯-এ কল করে সাহায্য প্রা’র্থনা করেন তারা। রোববার (৩০ অক্টোবর) ভোরে সা’তক্ষীরা সদর উপজেলার পায়রাডাঙ্গা গ্রামে এ ঘটনা ঘটে। পরে পুলিশ গিয়ে তাদের আটক করে সাত’ক্ষীরা সদর থানায় নিয়ে আসে।

‘আ’টক পাঁচজন চো’র চক্রের সক্রি’য় সদস্য বলে জানা গেছে। তারা হলেন— সাতক্ষীরা সদর উপজেলার পায়রাডাঙ্গা গ্রামের সাইফুল ইসলাম, মোস্তাকিন হোসেন, মিজানুর রহমান, হুসাইন বাবু ও শাহারুল ইসলা’ম। স্থানীয় ঘের মালিক শরিফুল জানান, সাতক্ষীরা সদরের পায়রাডাঙ্গা দক্ষিণ বিলে তাদের পাঁচ বিঘার একটি মৎস্য ঘের রয়েছে। রোববার ভোরে আটক পাঁচজন জাল দিয়ে তাদের ঘের

থেকে মাছ ধরতে শুরু করে। বিষয়টি পার্শ্ববর্তী ঘেরের দায়িত্বে থাকা আব্দুল্লাহ নামে একজন দেখতে পেয়ে মোবাইল ফোনে জানাযন। তাৎক্ষণিকভাবে আমরা গিয়ে তাদের ধরা’র চেষ্টা করলে তারা আমা’দের ধা’ক্কা দিয়ে পা’র্শ্ববর্তী একটি ঘরের বারা’ন্দায় উঠে। পরে জরুরি সেবা ৯৯৯ নম্বরে ফোন করে তারা। ঘটনার কিছুক্ষণের মধ্যে পুলিশ এসে তাদের উ’দ্ধার করে থানা’য় নিয়ে যায়।

সাতক্ষীরা সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু জেহাদ ফখরুল আলম খান জানান, আটককৃতদের মধ্যে যে কেউ জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে ফোন করে সাহায্য চেয়ে জানায়, তারা খুব বিপদে রয়েছে। তাদের উদ্ধার করতে হবে। পরবর্তীতে সাতক্ষীরা সদর থানা পুলিশের একটি টিম ঘটনা’স্থলে গিয়ে তাদের উ’দ্ধার করে। পরে জানা যায়, তারা ঘেরে মাছ চু’রি কর’তে গিয়ে

ধরা পড়ে স্থানীয়দের গণপিটু’নির হাত থেকে র’ক্ষা পেতে পুলি’শকে ফোন করেছে। তিনি আরও বলেন, যার ঘেরে তারা মাছ চুরি করতে গিয়েছিল, তিনি বাদী হয়ে থা’নায় মাম’লা করেছেন। সেই মা’মলায় তাদের গ্রে’প্তার দেখিয়ে জেলহাজতে পাঠানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *