তিন দফা দাবিতে স্পিকারকে স্মারকলিপি দিলেন সোহেল তাজ

ছবি সংগ্রহীত
জেলহত্যা দিবস রাষ্ট্রীয়ভাবে পালনসহ তিন দফা দাবিতে স্পিকারকে স্মারকলিপি দিয়েছেন জাতীয় চার নেতার অন্যতম তাজউদ্দীন আহমদের ছেলে ও সাবেক প্রতিমন্ত্রী তানজিম আহমদ সোহেল তাজ। তাঁর অন্য দুটি দাবি হচ্ছে, ১০ এপ্রিল বাংলাদেশ সরকার গঠনের দিনটিকে ‘প্রজাতন্ত্র দিবস’ ঘোষণা এবং জাতীয় চার নেতাসহ মুক্তিযুদ্ধে শহীদ ও বীর মুক্তিযোদ্ধাদের জীবনীসহ পূর্ণাঙ্গ ইতিহাস সর্বস্তরের পাঠ্যপুস্তক ও সিলেবাসে অন্তর্ভুক্ত করা।

আজ সোমবার রাজধানীর মানিক মিয়া অ্যাভিনিউয়ে সংক্ষিপ্ত সমাবেশ ও পদযাত্রা শেষে এই স্মারকলিপি পৌঁছে দেওয়া হয়। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর একান্ত সচিব এমএ কামাল বিল্লাহ স্মারকলিপি গ্রহণ করেন।

এর আগে বিকেল ৩টায় মানিক মিয়া অ্যাভিনিউ সংলগ্ন গোল চত্বরে (খেজুর বাগান) জড়ো হন সোহেল তাজ এবং গাজীপুরের কাপাসিয়ার বিভিন্ন স্তরের নেতাকর্মী। এখানে এক সংক্ষিপ্ত সমাবেশে সোহেল তাজ বলেন,

মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস সংরক্ষণ ও তুলে ধরাই নিশ্চিত করতে পারে বাংলাদেশের সুন্দর ভবিষ্যৎ, যা একটি জনগুরুত্বপূর্ণ বিষয়। যৌক্তিক দাবিগুলো বাস্তবায়ন করতে সংসদে উপস্থাপনের জন্য আমরা স্মারলিপি দিচ্ছি।

তিনি জানান, ২০ মিনিটের জমায়েত শেষে সংসদ ভবন অভিমুখে পদযাত্রা এবং স্পিকারের কাছে স্মারকলিপি দেওয়া হবে। পরে শ দুয়েক নেতাকর্মী নিয়ে সোহেল তাজ সংসদ ভবনের দক্ষিণ প্লাজার সামনে ১২ নম্বর গেটে এলে পুলিশ তাঁদের বাধা দেয়। এ সময় অনুমতিসাপেক্ষে সোহেল তাজ একাই স্পিকারের দপ্তরে গিয়ে স্মারকলিপি হস্তান্তর করেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *