বিএনপির বরিশালের গণসমাবেশ ঘিরে তৈরি হয়েছে অনিশ্চয়তা

ছবি সংগ্রহীত

বিএনপির বিভাগীর গণসমাবেশের অংশ হিসেবে আমামী ৫ নভেম্বর বরিশালে সমাবেশ করার কথা রয়েছে। দলটি ইতিমধ্যে অনুমতি চেয়ে জেলা প্রশাসক ও মেট্রোপলিটন পুলিশ সুপারের কাছে আবেদন করেছে। নগরীর বঙ্গবন্ধু উদ্যানে সমাবেশ করার অনুমতি চেয়ে আবেদনপত্রে বিএনপি লিখেছে ‘বেলস পার্ক’। বর্তমানে বঙ্গবন্ধু উদ্যানের পূর্বের নাম ছিলো ‘বেলস পার্ক’। তবে তাদের আবেদনে এখন পর্যন্ত কোনো সাড়া দেননি প্রসাশন।

সমাবেশের দিন ঘনিয়ে আসছে কিন্তু এখন পর্যন্ত অনুমতি না মেলায় কিছুটা অনিশ্চয়তায় ভুগছে বিএনপির বরিশালের গণসমাবেশ। স্থানীয় আওয়ামী লীগের মত, বঙ্গবন্ধু উদ্যানের সমাবেশ করার আবেদন পত্রে ‘বেলস পার্ক’ লেখায় সেখানে তাদের সমাবেশ করার অনুমতি না মিলতেও পারে। তাদেরকে অন্য কোথাও অনুমতি দেওয়া হতে পারে।

এ বিষয়ে বরিশাল বিভাগের দায়িত্ব প্রাপ্ত বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন বলেন, আমরা জেলা প্রশাসক ও বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনারের কাছে বেলস পার্ক ব্যবহারের অনুমতি চেয়ে আবেদন করেছি। কিন্তু এখন পর্যন্ত অনুমতি পাইনি। তবে আমরা যেকোনো পরিস্থিতিতেই সমাবেশ করব।

সমাবেশের অনুমতি দেওয়া প্রসঙ্গে জেলা প্রশাসক মো. জসীম উদ্দীন হায়দারের কোনো মন্তব্য না পাওয়া গেলেও পুলিশ কমিশনার মো. সাইফুল ইসলাম জানান, আমরা সমাবেশের অনুমতি দিতে পারি না।

এটি দেবে জেলা প্রশাসন। তারা আইন শৃঙ্খলার বিষয়ে সহযোগিতা চেয়েছেন। আমি বলেছি, আপনারা সুন্দরভাবে কাজ করলে সব কিছু সুন্দর থাকবে
সূত্র বিডি২৪লাইভ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *