একই দিনে বুবলী-অপু, এটা কি কাকতালীয়!

জনপ্রিয় অভিনেত্রী অপু বিশ্বাস ও শবনম বুবলী। তারা বর্তমানে সিনেমার চেয়ে ব্যক্তিগত জীবনের জন্য বেশি আলোচিত। তবে এই দুই তারকা তাদের ব্যক্তিগত জীবনকে একপাশে রেখে চলচ্চিত্রে মনোযোগ দিয়েছেন। কাকতালীয়ভাবে একই দিনে নতুন দুটি ছবির শুটিংয়ে যোগ দিচ্ছেন অপু-বুবলী। আজ শুরু হয়ে ‘প্রহেলিকা’ চলচ্চিত্রের শুটিং চলবে ১৩ নভেম্বর পর্যন্ত। এরপর ঢাকায় ফিরে বিমানবন্দর

থেকেই তারা ছুটবেন আরেকটি শুটিং স্পটে। সব মিলিয়ে ২৮ দিন শুটিং করে ছবিটির কাজ শেষ করতে চান চয়নিকা। বাঁধন বিশ্বাস পরিচালিত ‘লাল শাড়ি’ ছবিতে অভিনয় করছেন অপু বিশ্বাস। অন্যদিকে চয়নিকা চৌধুরী পরিচালিত ‘প্রহেলিকা’ ছবিতে অভিনয় করছেন শবনম বুবলী। এতে অপুর বিপরীতে নায়ক সাইমন সাদিক। বুবলীর বিপরীতে নায়ক হিসেবে পর্দায় আসছেন টেলিভিশনের জনপ্রিয় নাট্য অভিনেতা মাহফুজ আহমেদ।

তিনি বলেন, শাড়ি বাঙালি নারীর প্রধান পোশাক। গল্পটি শাড়ি এবং এর কারিগরদের নিয়ে। আর লাল হলো ভালোবাসার প্রতীক। ভালোবাসা ছাড়া কিছুই হয় না। এ কারণেই আমি ‘লাল শাড়ি’ নামটি বেছে নিয়েছি। গল্পটি শাড়ি এবং এর কারিগরদের নিয়ে। একটি সুন্দর সিনেমা সবার সামনে তুলে ধরতে চাই।

পরিচালক বন্ধন বিশ্বাস জানান, একসময় এ দেশে দারুণ সমৃদ্ধ ছিল তাঁতশিল্প। সেই শিল্প দিন দিন হারিয়ে যাচ্ছে। সেই বিষয়কে গল্পে উপজীব্য করেই ‘লাল শাড়ি’ ছবির কাহিনি তৈরি হয়েছে। ছবিতে অপু ও সাইমন ছাড়া অভিনয় করেছেন শহীদুজ্জামান সেলিম, দিলরুবা দোয়েল, সুমিত সেনগুপ্ত, ডন প্রমুখ।

ছবিটি প্রসঙ্গে চয়নিকা বললেন, ‘প্রহেলিকা অর্থ রহস্য। তাই শুটিং শেষের আগপর্যন্ত সবকিছু রহস্যই থাক। প্রেক্ষাগৃহে গিয়ে দর্শকেরা রহস্য উন্মোচন করুক। নিশ্চিত করে বলতে পারি, ছবিটি দেখার সময় দর্শকেরা মেঝের দিকে তাকিয়ে পপকর্ন খাবে না, পর্দার দিকে তাকিয়েই তারা পপকর্ন খাবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *