টিকে থাকতে আজ পাকিস্তানের জয় চাইবে বাংলাদেশ

ছবি সংগ্রহীত
চলতি বিশ্বকাপের সেমিফাইনালে ওঠার লড়াইয়ে দক্ষিণ আফ্রিকা-পাকিস্তান ম্যাচের দিকে চোখ থাকবে বাংলাদেশেরও। পাকিস্তান জিতলে আশা থাকবে বাংলাদেশের। তবে প্রোটিয়ারা জিতে গেলে সে আশা ক্ষীণ হবে। চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ ‘বি’ এর পরিস্থিতি এমনই। আজ বৃহস্পতিবার দিনের একমাত্র ম্যাচে দুপুর ২টায় সিডনিতে মাঠে নামবে দক্ষিণ আফ্রিকা ও পাকিস্তান। ইতিমধ্যে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান।

আজ পাকিস্তান এবং আগামী ৬ নভেম্বর নেদারল্যান্ডস টেম্বা বাভুমাদের হারাতে পারলে সুযোগ আসবে সাকিবদের হাতে। ৬ নভেম্বর বাংলাদেশ যদি পাকিস্তানকে হারাতে পারে তাহলেই সেমি নিশ্চিত। যদি দক্ষিণ আফ্রিকা আজকের ম্যাচে জয়লাভ করে তাহলে বাংলাদেশের চোখ রাখতে হবে অন্য সমীকরণে। আগামী ৬ নভেম্বর ভারত-জিম্বাবুয়ে ম্যাচে জিম্বাবুয়েকে জিততে হবে। তখন ভারতের পয়েন্ট থাকবে ৬।

এবার বাংলাদেশ যদি ৬ নভেম্বর পাকিস্তানকে বড় রানের ব্যবধানে হারাতে পারে, তাহলে ৬ পয়েন্ট এবং বেশি রানরেট নিয়ে বাংলাদেশ চলে যাবে সেমিফাইনালে। তখন বাদ পড়বে ভারত। সমীকরণ যাই হোক, আগামী ৬ নভেম্বর বাংলাদেশকে অবশ্যই পাকিস্তানের বিপক্ষে জিততে হবে। শুধু জয় নয় রানরেটের কথাও সাকিবদের মাথায় রেখে বড় রানে জয় পেতে হবে।

অন্যদিকে আজ পাকিস্তান দক্ষিণ আফ্রিকাকে এবং ৬ নভেম্বর বাংলাদেশকে হারাতে পারলে বাবর আজমরা পেয়ে যাবে সেমির টিকিট, যদি ভারত জিম্বাবুয়ের সঙ্গে হেরে যায়। তবে দক্ষিণ আফ্রিকা আজ জিতে গেলে গ্রুপ ‘বি’ থেকে প্রথম দল হিসেবে সেমিফাইনাল নিশ্চিত করবে

আরও পড়ুনঃ 👉👇
বৃষ্টির আগে এটা অবশ্যই বাংলাদেশের ম্যাচ ছিল: শেবাগ
গতকাল বুধবার ভারতের দেওয়া ১৮৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুটা ভালই করেছিল বাংলাদেশ দলের টপ অর্ডার ব্যাটসম্যান লিটন দাস। ৭ ওভারের মধ্যেই ৬৬ রান যোগ করেছিলেন তিনি। তবে এরপরেই শুরু হয় বৃষ্টি। বৃষ্টির কারণে প্রায় এক ঘণ্টার মতো খেলা বন্ধ ছিল।

তবে পরবর্তীতে বাংলাদেশের সামনে টার্গেট দাঁড়ায় ১৬ ওভারে ১৫১ রান। যেটা করতে হিমশিম খায় টাইগাররা। তবে বাংলাদেশের লড়াইয়ে টুইটারে প্রশংসায় ভাসছে টাইগাররা। যেখানে সবাই মানছে বৃষ্টির আগে ম্যাচে ভারতের থেকে এগিয়ে ছিল বাংলাদেশ।

এদিকে ভারতের সাবেক ওপেনার বীরেন্দ্র শেবাগ বাংলাদেশের প্রশংসা করে টুইটারে লিখেছেন, “বৃষ্টিতে ম্যাচ বন্ধের সময় এটা অবশ্যই বাংলাদেশের ম্যাচ ছিল। ভারতের বোলাররা দারুণ লড়াই করেছে। ফিল্ডিং ছিল বিশেষ কিছু। দুর্দান্ত জয়ের জন্য ভারতকে অনেক অভিনন্দন।”

এ বিষয়ে নিয়ে শোয়েব আখতার টুইটে লেখেন, “কী দুর্দান্ত পারফরম্যান্স বাংলাদেশের! ওরা অসাধারণ, মুগ্ধ করা ক্রিকেট খেলেছে। বৃষ্টি ওদের ম্যাচে থাকার মুহূর্তটাই ভেস্তে দিয়েছে। অসাধারণ প্রত্যাবর্তন ভারতের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *