ব্যাটিং-বোলিংয়ে পাকিস্তানের জয়ে নেতৃত্ব দিয়েছেন শাদাব খান

ছবি সংগ্রহীত
ব্যাটিং-বোলিংয়ে পাকিস্তানের জয়ে নেতৃত্ব দিয়েছেন শাদাব খানএএফপি
শাদাব খানের দুর্দান্ত অলরাউন্ড পারফরম্যান্সে সিডনিতে বৃষ্টিবিঘ্নিত ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে ডিএলএস পদ্ধতিতে ৩৩ রানে হারিয়ে সেমিফাইনালের স্বপ্ন আরেক দফা বাঁচিয়ে রাখল পাকিস্তান।

আগে ব্যাটিং করা পাকিস্তানের স্কোর এক সময় ছিল ১৩ ওভারে ৫ উইকেটে ৯৫। সেখান থেকেই তাদের ১৮৫ পর্যন্ত টেনে তোলে শাদাবের ২২ বলে ৫২ ও ইফতিখার আহমেদের ৩৫ বলে ৫১ রানের ইনিংস। রান তাড়ায় শুরুতে উইকেট হারালেও টেম্বা বাভুমা ও এইডেন মার্করামের তৃতীয় উইকেট জুটিতে ভালোভাবেই এগোচ্ছিল দক্ষিণ আফ্রিকা।

নিজের প্রথম ওভারে এসেই এরপর জোড়া আঘাত করেন শাদাব। বৃষ্টিতে খেলা বন্ধ হওয়ার সময় ডিএলএসে পিছিয়ে পড়া দক্ষিণ আফ্রিকার নতুন লক্ষ্য ছিল ১৪ ওভারে ১৪২, ৩০ বলে তাই প্রয়োজন ছিল ৭২ রান। বিরতির পর প্রথম ১০ বলে ২৫ রান তুললেও এরপর পাকিস্তান পেসারদের সঙ্গে পেরে ওঠেনি দক্ষিণ আফ্রিকা, আটকে গেছে ১০৮ রানেই।

দক্ষিণ আফ্রিকাকে বিশাল রানে হারিয়ে সেমিফাইনালের স্বপ্ন জিইয়ে রাখল পাকিস্তান, এর ফলে আশা বাড়ল বাংলাদেশেরও। বিশ্বকাপে আজ পাকিস্তান-দক্ষিণ আফ্রিকার গুরুত্বপূর্ণ ম্যাচে বাগড়া দিয়েছে বৃষ্টি। পাকিস্তানের বিরুদ্ধে ১৮৬ রানের টার্গেটে খেলতে নেমে মাত্র ৯ ওভার খেলা শেষে বৃষ্টি শুরু হয়। তবে বৃষ্টি শেষে আবারো খেলা শুরু হয়। আর এতে ৩৩ রানের বিশাল জয় পায় পাকিস্তান।

এদিকে দুজনের জোড়া ফিফটিতে ভর করে পাকিস্তানও পেল ১৮৫ রানের বড় সংগ্রহ। আজ বৃহস্পতিবার দিনের একমাত্র ম্যাচে দুপুর ২টায় সিডনিতে মাঠে নামছে দক্ষিণ আফ্রিকা ও পাকিস্তান।

শুরুতেই তারা হারিয়ে ফেলে বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ানকে। ব্যাটিংয়ের মূল ভিত্তি দুই ব্যাটারকে হারিয়েও দিশেহারা হয়নি তারা দলের পক্ষে হাল ধরেন ইফতেখার আহমেদ ও শাদাব খান। দলকে এনে দেন বড় সংগ্রহও।

এদিকে সেমিফাইনালের দৌড়ে টিকে থাকতে এই ম্যাচে জয়ের বিকল্প ছিল না পাকিস্তানের। নির্ভরযোগ্য ব্যাটার ফখর জামান ইনজুরির কারণে দল থেকে ছিটকে পড়েছেন। তার বদলে দলে নেওয়া হয়েছে হারিসকে। বিস্তারিত আসছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *