২৪ ঘণ্টায় হাসপাতালে নতুন ডে'ঙ্গু রোগী ২৫ শতাংশ বৃদ্ধি
২৪ ঘণ্টায় হাসপাতালে নতুন ডে’ঙ্গু রোগী ২৫ শতাংশ বৃদ্ধি
বিশেষ সংবাদদাতা
অক্টোবর ২০, ২০১৯, ৩:৪৮ অপরাহ্ণ

রাজধানীসহ সারাদেশে গত ২৪ ঘণ্টায় সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি নতুন ডেঙ্গু রোগীর সংখ্যা প্রায় ২৫ শতাংশ বেড়েছে। গতকাল শনিবার সকাল ৮টা থেকে আজ রোববার সকাল ৮টা পর্যন্ত সারাদেশের হাসপাতালে মোট ২২৯ জন নতুন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। তার মধ্যে রাজধানী ঢাকার ৪১টি হাসপাতালে ৯৪ জন ও ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ১৩৫ জন রোগী ভর্তি হন।

তার আগের ২৪ ঘণ্টায় মোট ১৮৪ জন নতুন ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি হন। তাদের মধ্যে রাজধানীর ৪১টি হাসপাতালে ২২ জন ও ঢকার বাইরের বিভিন্ন হাসপাতালে ১২২ জন রোগী ভর্তি হন। আগের দিনের তুলনায় গত ২৪ ঘণ্টায় ৪৫ জন রোগী বেশি ভর্তি হন।স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন্স সেন্টারের সহকারী পরিচালক ডা. আয়েশা আক্তার আজ রোববার দুপুরে এ তথ্য জানান।

তিনি জানান, বর্তমানে রাজধানীর ৪১টি হাসপাতালে ৪৪৪ জন ও ঢাকার বাইরে ৫৩০ জনসহ বর্তমানে ৯৭৪ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন। গত ১ জানুয়ারি থেকে আজ রোববার পর্যন্ত সারা দেশের হাসপাতালে মোট ভর্তি রোগীর সংখ্যা ৯৩ হাজার ৫৯০ জন। তাদের মধ্যে রাজধানীতে ৪৮ হাজার ৬৫৭ জন ও ঢাকার বাইরে ৪৪ হাজার ৯৩৩ জন রয়েছেন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯২ হাজার ৩৭০ জন। এদের মধ্যে রাজধানীর হাসপাতাল থেকে ৪৮ হাজার ২৩ জন ও ঢাকার বাইরের হাসপাতাল থেকে ৪৪ হাজার ৩৪৭ জন রিলিজ পেয়েছেন।সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) ডেথ রিভিউ কমিটি সর্বশেষ ১৫৮টি মৃত্যুর কারণ রিভিউ করে। তার মধ্যে ৯৮ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মারা গেছে বলে অভিমত ব্যক্ত করে ডেথ রিভিউ কমিটি।

আপনার মতামত লিখুন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠপুত্র শেখ রাসেলের স্মৃতিচারণ করতে গিয়ে অশ্রুসিক্ত হয়ে পড়েন বড় বোন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।শুক্রবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ আয়োজিত আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অশ্রুসিক্ত হয়ে পড়েন তিনি।

ঢাকা অফিস

প্রধান সম্পাদক : সাইফুল্লাহ সাদির

১৬৩/৪ দেওয়ান পাড়া , ভাষানটেক , ঢাকা-১২০৬

+৮৮ ০১৭৪৫৪১১১৮৭ , +৮৮ ০১৭১২৪১১৩৭৮

jonokonthonews@gmail.com

কুষ্টিয়া অফিস

ভারপ্রাপ্ত সম্পাদক : সেলিম তাক্কু

আল- আমীন সুপার মার্কেট, ২য় তলা, পূর্ব মজুমপুর, কুষ্টিয়া,

+৮৮ ০১৭৪৫৪১১১৮৭ , +৮৮ ০১৭১২৪১১৩৭৮

jonokonthonews@gmail.com

© ২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত | জনকণ্ঠ নিউজ.কম
Powered By U6HOST